২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ বৃহস্পতিবার
728×90 Banner
Home Blog

শিক্ষাপ্রতিষ্ঠানে ২৬ দিনের ছুটি শুরু

0

ডেইলি গাজীপুর প্রতিবেদক : পবিত্র ঈদুল ফিতরসহ বেশ কয়েকটি ছুটি সমন্বয় করে শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি শুরু হয়েছে। আগামী ২১ এপ্রিল থেকে আবার ক্লাস শুরু হবে। অর্থাৎ ২৬ মার্চ থেকে আগামী ২১ এপ্রিল পর্যন্ত মোট ২৬ দিনের ছুটিতে যাচ্ছে দেশের শিক্ষাপ্রতিষ্ঠান।
শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, পবিত্র রমজান, স্বাধীনতা দিবস, ঈদুল ফিতরসহ বেশ কয়েকটি ছুটি সমন্বয় করে আগামী ১৮ এপ্রিল পর্যন্ত ষষ্ঠ থেকে দশম শ্রেণিতে ছুটি থাকবে। ১৯ ও ২০ এপ্রিল শুক্র ও শনিবার হওয়ায় ২১ এপ্রিল থেকে যথারীতি ক্লাস শুরু হবে।
চলতি বছরের শিক্ষাপঞ্জি অনুযায়ী, রমজান মাস শুরু আগের দিন ১০ মার্চ থেকে প্রাথমিক ও মাদ্রাসায় এবং ১১ মার্চ থেকে মাধ্যমিক বিদ্যালয়ে টানা প্রায় এক মাসের ছুটি শুরুর কথা ছিল। কিন্তু শিখন ঘাটতি পূরণে মাধ্যমিকে ১৫ দিন ছুটি কমিয়ে ২৫ মার্চ এবং রোজার প্রথম ১০ দিন প্রাথমিক বিদ্যালয় খোলা রাখার সিদ্ধান্ত নেয় সরকার। সরকারের এ সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে উচ্চ আদালতে রিট করেন একজন অভিভাবক। হাইকোর্ট সরকারের সেই সিদ্ধান্ত বাতিল করে রমজানে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখতে আদেশ দেয়।
পরে শিক্ষা মন্ত্রণালয় আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে যায়। আপিল বিভাগ মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী ছুটি সমন্বয় করে রোজায় ১৫ দিন মাধ্যমিক বিদ্যালয় খোলা রাখার পক্ষে রায় দেন। আর মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী প্রাথমিক বিদ্যালয়ে ১০ দিনের ছুটি কমানো হয়। সেই হিসাবে ২১ মার্চ পর্যন্ত প্রাথমিক বিদ্যালয়ে ক্লাস-পরীক্ষা চালু ছিল। ২২ মার্চ থেকে ছুটি শুরু হয়েছে। ছুটি শেষে ২১ এপ্রিল থেকে ক্লাস-পরীক্ষা শুরু হবে।
উল্লেখ্য, দেশের সরকারি-বেসরকারি কলেজগুলোতে ২৫ মার্চ থেকে ছুটি শুরু হয়েছে। মাদ্রাসার ছুটি শুরু হয়েছে ২২ মার্চ থেকে।

ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশের পোশাক পরে ব্যবসায়ীর ৩৬ লাখ টাকা ছিনতাই!

0

ডেইলি গাজীপুর প্রতিবেদক : ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশের পোশাক পরে এক ব্যবসায়ীর কাছ থেকে ৩৫ লাখ ৭৫ হাজার টাকা ছিনিয়ে নেওয়ার ঘটনা ঘটেছে। বুধবার (২৭ মার্চ) সকালে এ ঘটনা ঘটে।
জানা যায়, ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার শিবপুর ইউনিয়নের বাঘাউড়া গ্রামের ব্যবসায়ী ফজলুল হক। তিনি জেলা শহরের পশ্চিম পাইকপাড়ায় পরিবার নিয়ে একটি ভাড়া বাসায় থাকেন।
তিনি ঢাকায় ট্রাভেল এজেন্সির ব্যবসা করেন। ব্যাবসায়িক কাজে বুধবার সকালে ঘর থেকে ৩৫ লাখ ৭৫ হাজার টাকা নিয়ে ব্যাংকে জমা দেওয়ার জন্য রিকশায় করে যাচ্ছিলেন। কিন্তু পথে ঘটে বিপত্তি। একটি কালো রঙের হায়েস মাইক্রোবাস থেকে পুলিশের পোশাক পরে দুই ব্যক্তি নেমে এসে তার রিকশাটির গতিরোধ করে। একপর্যায়ে তাকে টেনে হিঁচড়ে ব্যাগে ইয়াবা আছে বলে মাইক্রোবাসে উঠিয়ে নিয়ে যায়। পরে কিছুদূর গিয়ে ব্যবসায়ী ফজলুল হককে পিটিয়ে গুরুতর আহত করে শহরের পীরবাড়ী এলাকায় ফেলে দিয়ে যায়। তবে ছিনিয়ে নিয়ে যায় ৩৫ লাখ ৭৫ হাজার টাকা।
বুধবার সকালে এ ঘটনা ঘটলেও জানাজানি হয় বিকেলে। এর থেকে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়। এদিকে দিনদুপুরে পুলিশ পরিচয়ে এমন ঘটনায় সাধারণ মানুষের মাঝে উদ্বেগ উৎকণ্ঠা বিরাজ করছে।
স্থানীয়রা জানান, বাড়ি থেকে বের হওয়ার ১শ গজ অতিক্রম করার পর আগে থেকে ওৎ পেতে থাকা একটি কালো রঙের হায়েস মাইক্রোবাস থেকে পুলিশের পোশাক পরে দুই ব্যক্তি নেমে এসে তার রিকশাটির গতিরোধ করেন। একপর্যায়ে তাকে টেনে হিঁচড়ে ব্যাগে ইয়াবা আছে বলে মাইক্রোবাসে উঠিয়ে নিয়ে যায়। আমরা ঘটনা প্রত্যক্ষ করলেও পুলিশের পোশাক থাকায় ঝামেলা হতে পারে ভেবে এগিয়ে যাইনি। পরে জানতে পারি তারা আসলে পুলিশ ছিলেন না। দিন-দুপুরেই এমন ঘটনা মানা যায় না।
শহরের পূর্বপাইকপাড়া এলাকার কয়েকজন বাসিন্দা জানান, দিন দুপুরে এমন ঘটনায় আমরা অবাক হয়েছি। আমরা সাধারণ মানুষ বুঝবো কি করে তারা পুলিশ না ছিনতাইকারী। দিন দুপুরে আমাদের নিরাপত্তা কোথায়?
এদিকে ছিনতাইয়ের শিকার ব্যবসায়ী ফজলুল হক জানান, তাকে উঠিয়ে নেওয়া কালো হায়েস মাইক্রোবাসটিতে চালকসহ চারজন ছিল। কোনো কিছু বুঝে ওঠার আগেই তাকে তারা ইয়াবা আছে বলে ঝাপটে ধরে মাইক্রোবাসে উঠিয়ে নেয়। পরে মারধর করে টাকা ছিনিয়ে নেওয়ার পর শহরের পীরবাড়ী এলাকায় মাইক্রোবাস থেকে তাকে নামিয়ে দেয়। তিনি জানান, ছিনতাইকারীদের মধ্যে পুলিশের পোশাক পরা ছিল দুইজন। একজন ছিল ছদ্মবেশে।
ব্রাহ্মণবাড়িয়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসলাম হোসেন জানান, খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ নিয়ে আমরা কাজ করছি। আশাকরি অপরাধীদের দ্রুত আইনের আওতায় নিয়ে আসতে পারবো। এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

টঙ্গীতে বকেয়া বেতনের দাবিতে শ্রমিক বিক্ষোভ

0

ডেইলি গাজীপুর প্রতিবেদক : বকেয়া বেতনের দাবিতে টঙ্গীর টি আর জেড পোশাক কারখানা লিমিটেডের দুই শতাধিক শ্রমিক ও স্টাফ বিক্ষোভ করেছে। গতকাল বুধবার দুপুর ১টায় স্থানীয় কলকারখানা অধিদপ্তরের সামনে শ্রমিকেরা এই বিক্ষোভ করেন।
কারখানার একাধিক শ্রমিক জানান, তাদের দুই কিস্তিতে ফেব্রয়ারি মাসের কিছু বেতন দেওয়া হয়েছে। ফেব্রয়ারি মাসের বেতনের অংশ, মার্চ মাসের বেতন ও ঈদ বোনাসের দাবিতে আন্দোলন করছেন।
এ বিষয়ে টি আর জেড কম্পানি পরিচালক মোহাম্মদ অপুকে মোবাইল ফোনে কল করেও পাওয়া যায় নি।
গাজীপুর শিল্প পুলিশের অতিরিক্ত সহকারী পুলিশ সুপার মোশারফ হোসেন জানান, টি আর জেড কারখানা কর্তৃপক্ষ ফেব্রয়ারি মাসের বেতনের ৭৫ ভাগ পরিশোধ করলেও পুরো টাকা পরিশোধ করতে পারেনি। তিনি আরো জানান, শ্রমিকের বেতন ২৫ ভাগ বকেয়া থাকলেও স্টাফদের বেতন ৪ মাসের বকেয়া রয়েছে। গতকাল থেকে শ্রমিক ও স্টাফ মিলে একসাথে আন্দোলন করছে।

টঙ্গীতে পুলিশি বাধায় বিএনপির ইফতার পন্ড

0

ডেইলি গাজীপুর প্রতিবেদক : পুলিশি বাধায় টঙ্গীতে বিএনপির ইফতার মাহফিল পন্ড হয়ে গেছে। গতকাল বুধবার টঙ্গী বাজার এলাকায় এ ঘটনা ঘটে।
টঙ্গী পূর্ব থানা বিএনপির সাধারণ সম্পাদক গাজী সালাহউদ্দিন বলেন, বুধবার টঙ্গী বাজারে ইফতার মাহফিলের আয়োজন করতে পুলিশ আমাদের অনুমতি দিয়েছিল। হঠাৎ বিকেল ৫টার দিকে পুলিশের দুটি দল ইফতার মাহফিলে এসে সব কার্যক্রম বন্ধ করতে বলে। অন্যথায় আমাদের গ্রেপ্তার করবেন বলে জানায়। এ সময় বিএনপির ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সহসাংগঠনিক সম্পাদক বেনজির আহমেদ টিটো, কাজী সায়েদুল আলম বাবুলসহ স্থানীয় বিএনপির নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।
টঙ্গী পূর্ব থানার অফিসার ইন চার্জ মো. মুস্তাফিজুর রহমান বলেন, টঙ্গী পূর্ব থানা বিএনপির নেতা-কর্মীরা দুটি ভাগে বিভক্ত হয়ে বুধবার পাশাপাশি দুটি স্থানে অবস্থান নেয়। এতে সংঘর্ষের আশঙ্কা দেখা দেয়। সংঘর্ষ এড়াতে ইফতার মাহফিল নিয়ে সব নেতা-কর্মীদের স্থান ত্যাগ করতে বলা হয়। তাদের লিখিত কোনো অনুমতি ছিল না।

নওগাঁয় এক হত্যা মামলার আসামীর যাবজ্জীবন কারাদন্ড

0

নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁয় হত্যা মামলায় নিরঞ্জন উঁড়াও নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া তাকে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ২ বছর সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। আজ বুধবার (২৭ মার্চ) দুপুরে নওগাঁ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আবু শামীম আজাদ এ রায় দেন। মামলার সংক্ষিপ্ত বিবরণ সূত্রে জানা গেছে, নওগাঁর পোরশা উপজেলার বরবারিয়া গ্রামের রামেশ্বর চন্দ্র (৫৫) ২০২২ সালের ১ আগস্ট নিজের জমিতে আইল কাটার কাজ করছিলেন। জমিতে কাজ করা অবস্থায় প্রতিবেশি নিরঞ্জন উড়াও লাঠির আঘাতে গুরুতর আহত হন রামেশ্বর চন্দ্র। গুরুতর আহত অবস্থায় প্রথমে তাকে পোরশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখান থেকে আশঙ্কাজনক অবস্থায় ওই দিনই তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ৩ আগস্ট রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রামেশ্বর চন্দ্র মারা যান। এ ঘটনায় ওই দিন রাজশাহীর রাজপাড়া থানায় একটি অপমৃত্যু মামলা হয়। এই ঘটনায় তদন্ত শেষে নিরঞ্জন উড়াওয়ের বিরুদ্ধে ২০২৩ সালের ১৬ মে দণ্ডবিধি-১৮৬০ এর ৩০২/২০২ ধারায় অভিযোগ গঠন করে আদালতে জমা দেন মামলার তদন্তকারী কর্মকর্তা। অভিযোগপত্রে উল্লেখিত ১৩ জন সাক্ষীর মধ্যে ১২ জন সাক্ষী আদালতে সাক্ষ্য দিয়েছেন। উভয়পক্ষের শুনানি নিয়ে নওগাঁর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আবু শামীম আজাদ আসামি নিরঞ্জন উড়াওকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। এছাড়া তাঁকে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে তাঁকে আরও ২ বছরের সশ্রম কারাদণ্ড দেন আদালত। মামলায় রাষ্ট্রপক্ষে শুনানি করেন সরকারি কৌসুলি (পিপি) আব্দুল খালেক। আসামির পক্ষে শুনানি করেন আইনজীবী এস এম সারোয়ার হোসেন।

ঢাকাস্থ চান্দিনা উপজেলা জনকল্যাণ সমিতির উদ্যোগে ইফতার ও দোয়া অনুষ্ঠিত

0

ডেইলি গাজীপুর প্রতিবেদক : রাজধানীর ঢাকা রমনা ইঞ্জিনিয়ার্স ইনষ্টিটিউট এর হলরুমে ঢাকাস্থ চান্দিনা উপজেলা জনকল্যাণ সমিতির উদ্যোগে ইফতার ও দোয়া অনুষ্ঠিত২৭ মার্চ বুধবার বিকালে ঢাকাস্থ চান্দিনা উপজেলা জনকল্যাণ সমিতির উদ্যোগে ইফতার ও দোয়া আলোচনা সভার আয়োজন করা হয়েছে। উক্ত দোয়া ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চান্দিনার মা, মাটি ও মানুষের প্রিয় নেতা বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. প্রাণ গোপাল এমপি। চান্দিনা জনকল্যাণ সমিতির ইফতার মাহফিলে সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধা মোঃ সিরাজুল ইসলাম। উপস্থিত ছিলেন চান্দিনা জনকল্যাণ সমিতির সাধারণ সম্পাদক আলহাজ্ব ওয়াদুদ মাহমুদী, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মবিন সরকার, সাংবাদিক নেতা কালিমুল্লাহ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর, মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের মোঃ আলমগীর হোসেন প্রমুখ। আলোচনা সভা শেষে দোয়া ও মোনাজাত করেন নূর মানিকচর দরবার শরীফের গদ্দীনশীন শাহজাদা সৈয়দ মোঃ ওমর ফারুক পীরসাহেব। পীরসাহেব মোনাজাতের মাধ্যমে বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. প্রাণ গোপাল এমপি মহোদয়ের দীর্ঘায়ু ও সুস্থতা কামনায় প্রাণ ভরে দোয়া করেন এবং চান্দিনার প্রয়াত বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব অধ্যাপক আলী আশরাফ সাহেব, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ খোরশেদ আলম সাহেবের আত্মার মাগফেরাত কামনাসহ চান্দিনা উপজেলাবাসীর সুখ, শান্তির জন্য মহান আল্লাহর নিকট প্রাণ ভরে দোয়া প্রার্থনা করা হয়।
অতএব, উক্ত অনুষ্ঠানের সচিত্র সংবাদ পত্রিকায় প্রকাশের লক্ষ্যে আপনাদের বহুল প্রচারিত ও জাতীয় দৈনিক পত্রিকা/ইলেকট্রনিক মিডিয়ায় প্রচারের জন্য বিনীত ভাবে আবেদন জানাচ্ছি।

আরজেএফ’র উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত

0

ডেইলি গাজীপুর প্রতিবেদক :মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ২৭ মার্চ বুধবার বিকেলে বাংলাদেশ প্রেস কাউন্সিল মিলনায়তনে রুর‌্যাল জার্নালিস্ট ফাউন্ডেশন (আরজেএফ) এর উদ্যোগে আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন সাবেক সেনাপ্রধান ও রাষ্ট্রদূত লেঃ জেনারেল (অবঃ) এম. হারুন-অর-রশিদ বীর প্রতিক। প্রধান আলোচক ছিলেন বিএফইউজে- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল। বিশেষ অতিথি ছিলেন সামাজিক পরিবেশ ও মানবাধিকার বাস্তবায়ন সংস্থার চেয়ারম্যান লায়ন এইচ এম ইব্রাহিম ভূঁইয়া, হাজী আব্দুল লতিফ বিশ্ববিদ্যালয় কলেজের দাতা সদস্য এস এম আবু তাহের মিয়াজী, দৈনিক মুক্ত খবরের হেড অব নিউজ মোহসীন আহমেদ স্বপন। স্বাগত বক্তব্য রাখেন আরজেএফ’র কর্মসূচি বাস্তবায়ন কমিটির আহ্বায়ক ও অর্থ সচিব মোঃ ফারুকুল ইসলাম। শুভেচ্ছা বক্তব্য রাখেন অনুষ্ঠান উদযাপন কমিটির আহ্বায়ক ও আরজেএফ’র বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোঃ নূর কামাল। পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন আরজেএফ’র সাংগঠনিক সম্পাদক মোঃ শাফিউর রহমান কাজী। হামদ ও নাত পেশ করেন আরজেএফ’র সাধারণ পরিষদ সদস্য মোঃ রবিউল ইসলাম। সভাপতিত্ব করেন আরজেএফ চেয়ারম্যান এস এম জহিরুল ইসলাম। অনুষ্ঠান পরিচালনা করেন আরজেএফ’র মহাসচিব মোঃ সেকেন্দার আলম শেখ।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, নতুন প্রজন্মকে মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে হবে এবং প্রজন্ম থেকে প্রজন্ম সেই চেতনায় উদ্বুদ্ধ হয়ে কাজ করতে হবে। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী ঘোষিত স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় যার যার অভিজ্ঞতা কাজে লাগাতে হবে। অনুষ্ঠান সফল করতে সার্বিক সহযোগিতায় ছিলেন আরজেএফ’র ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক মোঃ মাসুদ আলম, সাহিত্য ও প্রকাশনা সম্পদাক মোঃ সাহিদুল ইসলাম, দপ্তর সম্পাদক ফাতেমাতুজ জোহরা প্রমুখ।

বিশেষ অভিযানে ব্রিটিশ কয়েনসহ ৬ প্রতারক চক্র গ্রেফতার

0

জাহাঙ্গীর আকন্দ : প্রতারণার অভিযোগের প্রেক্ষিতে ময়মনসিংহ, উত্তরা, বনানী ও দক্ষিণ কেরানীগঞ্জ থানা এলাকায় গাজীপুর ডিবি দক্ষিণ এর একটি চৌকস টিম বিশেষ অভিযান পরিচালনা করে ব্রিটিশ কয়েনসহ ৬ প্রতারক চক্রকে গ্রেফতার করেছে।
মঙ্গলবার ২৬ তারিখ কথিত ব্রিটিশ কয়েন যার মূল্য ৫ কোটি টাকা মর্মে প্রতারক চক্র ১৮ লক্ষ ৬০ হাজার টাকা প্রতারনা করে হাতিয়ে নেওয়ার অভিযোগের প্রেক্ষিতে প্রতারক চক্রের মূল হোতাসহ ৬ জন আসামীকে নগদ ১,৮৪,৫০০/- (এক লক্ষ চুরাশি হাজার পাচশত টাকা) সহ গ্রেফতার করা হয়।
আটককৃতরা হলেন জামালপুর জেলার মোল্লাপাড়া গ্রামের মৃত আঃ সামাদ মিয়ার ছেলের মোঃ মমিনুর রহমান আকাশ। মো: মামুন হোসেন (৩৩) সে গাজীপুর জেলার কাপাসিয়া থানার নলগাও এলাকার মো: হেলাল উদ্দিনের ছেলে। মো: আসলাম মিয়া (৩৫)। সে ময়মনসিংহ জেলার মুক্তাগাছা থানার শশরা গ্রামের আনসার আলীর ছেলে। মো: হারুণ অর রশিদ (৪৮)। সে ময়মনসিংহ জেলার ত্রিশাল থানার সোনাখালী গ্রামের মৃত নওশের আলীর ছেলে। কাশেম আলী (৪৫)। সে গাজীপুর জেলার বোরাইদ গ্রামের মৃত সুরত উল্লার ছেলে। বাদল খান (৬৫)। সে গাজীপুর জেলার পূর্ব কলমেশ্বর গ্রামের মৃত জালাল খানের ছেলে।

কোনাবাড়ি মেট্রো থানা বিএনপির দোয়া ও ইফতার মাহফিল

0

অলিদুর রহমান অলি:বিএনপির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় গতকাল  স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে দোয়া ও ইফতার মাহফিল করেছে গাজীপুর মহানগরের কোনাবাড়ি মেট্রো থানা বিএনপি। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিএনপির ঢাকা বিভাগীয় কেন্দ্ৰীয় সহ সাংগঠনিক সম্পাদক কাজী সাইয়্যেদুল আলম বাবুল বলেছেন, দেশ ও জনগণ ধ্বংস হলেও জালিম সরকারের কিছু যায়-আসে না। তাদের প্রয়োজন শুধু ক্ষমতা। ক্ষমতার জন্য তারাদেশ ও জনগণের স্বার্থ জলাঞ্জলি দিতেও কুণ্ঠাবোধ করে না। অতিথির বক্তব্যে  গাজীপুর মহানগর বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক রাকির উদ্দিন সরকার পাপ্পু বলেন, গেল ডামি নির্বাচনে আওয়ামী লীগের প্রতিদ্বন্দ্বী ছিলো আওয়ামী লীগই। এখন সরকারীদল ও বিরোধী দলে তারাই। দেশের অস্তিত্ব বিপন্ন করতেই এভাবে ভোটের নাটক সাজিয়ে এই সরকার বার বার জোরপূর্বক ক্ষমতায় আরোহন করছে। কোনাবাড়ি মেট্রো থানা বিএনপির সভাপতি ইদ্রিস আলী সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য দেন, গাজীপুর মহানগর বিএনপির সভাপতি মো. শওকত হোসেন সরকাথ প্রমুখ ।

দেবহাটায় দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সক্ষমতা বৃদ্ধিতে সভা

0

দেবহাটা প্রতিনিধি: দেবহাটার কুলিয়া ইউনিয়নের দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সক্ষমতা বৃদ্ধির লক্ষে সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার উপজেলার কুলিয়া ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবনে বেসরকারি উন্নয়ন সংস্থা আশার আলো’র বাস্তবায়নে এবং আমেরিকেয়ার ফাউন্ডেশন ইনকর্পোরেটেড’র অর্থায়নে বাংলাদেশের স্থানীয় স্বাস্থ্যকেন্দ্র সমৃদ্ধকরণ প্রকল্পের আওতায় এ সভা অনুষ্ঠিত হয়। সভায় কুলিয়া ইউপি চেয়ারম্যান আছাদুল হক’র সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এসএম শাখওয়াত হোসেন। বিশেষ অতিথি ছিলেন আশার আলো’র নির্বাহী পরিচালক আবু আব্দুল্লাহ আল আজাদ। এতে ইউনিয়ন পরিষদের সকল ইউপি সদস্য, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, আশার আলো সংস্থার স্বাস্থ্যকর্মী মোঃ রবিউল ইসলাম, আল আমিন হোসেন, রবিউল ইসলাম, ফজলুল হক, মাধবী মন্ডল, রিক্তা পারভিন, রাকিবা খাতুন, অপর্ণা রায়, শেফালি পারভিন উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন আশার আলোর প্রজেক্ট অফিসার শেখ ইকবাল হোসেন।


Warning: implode(): Invalid arguments passed in /home/dailygazipuron/public_html/wp-content/plugins/facebook-pagelike-widget/fb_class.php on line 44

আবহাওয়া

Dhaka
haze
29 ° C
29 °
29 °
58 %
2.1kmh
75 %
বৃহঃ
29 °
শুক্র
36 °
শনি
39 °
রবি
40 °
সোম
41 °