টঙ্গীতে ৫ কারখানায় শ্রমিকদের কর্মবিরতি ও বিক্ষোভ

0
16
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : বিভিন্ন দাবিতে কারখানার ভেতরে বিক্ষোভ করছে টঙ্গীর ৫টি কারখানার শ্রমিকরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করছে আইন-শৃঙ্খলা বাহিনী। আজ বৃহস্পতিবার থেকে কর্মবিরতি পালন শুরু করে তারা।
পোশাক শ্রমিকরা জানায়, টঙ্গীর খাঁ পাড়া এলাকায় অবস্থিত সিজন্স ড্রেসেস লিমিটেড এ তারা বৃহস্পতিবার সকাল ৮টা থেকে জুলাই মাসের বকেয়া অর্ধেক বেতনের দাবিতে কর্মবিরতি পালন করে বিক্ষোভ করছে। গত বুধবার অর্ধেক বেতন পাওয়ার পর বাকি অর্ধেক আগামী ২২ সেপ্টেম্বর পরিশোধ করার জন্য মালিকের প্রতিশ্রুতি মেনে নিলেও বৃহস্পতিবার থেকে আবার আন্দোলন শুরু করে তারা।
জানা যায়, টঙ্গী বিসিকের মা টাওয়ারে অবস্থিত এ্যামট্রানেট গ্রুপের প্রতিষ্ঠান গার্মেন্টস এক্সপোর্ট ভিলেইজ লিমিটেড এবং আলম টাওয়ারে ব্রাভো অ্যাপারেলস ম্যানুফ্যাকচারার লিমিটেডের মোট ৫ হাজার ৬২০ জন শ্রমিক বেশ কিছু দিন ধরে ১৩ দাবিতে আন্দোলন করে আসছে।গত বুধবার কর্তৃপক্ষ শ্রমিকদের কিছু দাবি পূরণ করার পর সমঝোতাপত্রে মালিকের স্বাক্ষর না থাকায় বৃহস্পতিবার তারা কারখানার ভেতরে কর্মবিরতি করে বিক্ষোভ শুরু করে। একই অবস্থা একই মালিকানার অপর প্রতিষ্ঠান আলম টাওয়ারে অবস্থিত ব্রাভো অ্যাপারেলস ম্যানুফ্যাকচারার লিমিটেডে।
গাজীপুর মহানগরীর টঙ্গীর উত্তর আউচপাড়ায় অবস্থিত এস আর পি সোয়েটার লিমিটেড নামক কারখানার শ্রমিকেরা আগস্ট মাসের বেতনের দাবিতে উৎপাদন কাজ বন্ধ করে কারখানার অভ্যন্তরে কর্মবিরতি পালন করছে।
এ ছাড়াও টঙ্গী পূর্ব থানাধীন পাগাড় এলাকায় অবস্থিত শিশির নিটিং অ্যান্ড ডাইং লি. নামক কারখানার শ্রমিকেরা আগস্ট মাসের বেতনের দাবিতে কর্মবিরতি পালন করে কারখানার প্রধান ফটকের সামনে অবস্থান নিয়েছে।
গাজীপুর শিল্প পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার মোশাররফ হোসেন বলেন, শ্রমিক অসন্তোষ নিরসনের চেষ্টা চলছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here